Advertisement
Advertisement
Sensex

৮৫ হাজার পার, সর্বকালীন রেকর্ড ভেঙে শিখর ছুঁল সেনসেক্স, ২৬ হাজার ছুঁই ছুঁই নিফটি

বিশেষজ্ঞদের দাবি, এই ষাঁড়ের উত্থান ক্ষণিকের, ভাল্লুকের কামড়ে রক্তাক্ত হওয়ার জন্য তৈরি থাকতে হবে দালাল স্ট্রিটকে।

Sensex hits all-time high, crosses 85,000, Nifty nears 26,000
Published by: Amit Kumar Das
  • Posted:September 24, 2024 11:32 am
  • Updated:September 24, 2024 11:32 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রাচ্যের বাজছে যুদ্ধের দামামা। খুব একটা ভালো নেই ইউরোপও। তবে এসবকে পাশ কাটিয়ে রকেটের গতিতে ছুটছে দেশের শেয়ার বাজার। মঙ্গলবার অতীতের সব রেকর্ড ভেঙে নয়া শিখর ছুঁল দালাল স্ট্রিট। এদিন বাজার খোলার সঙ্গে সঙ্গে ৮৫ হাজারের গণ্ডি পার করল সেনসেক্স। পাল্লা দিয়ে বেড়েছে নিফটও।

এদিন বাজার খোলার পর সকাল ১০টা ৫ নাগাদ বিএসই সেনসেক্স ৮০.৭৪ পয়েন্ট বেড়ে পৌঁছে যায় ৮৫,০০৯.৩৫-এ। পাশাপাশি নিফটি ২৯.১৫ পয়েন্ট বেড়ে পৌঁছে গিয়েছে ২৫,৯৬৮তে। প্রায় সব ‘ব্লু চিপ’ স্টকই এদিন সবুজ পথ ধরে দৌড় দিয়েছে। যদিও ব্যাঙ্ক নিফটি, নিফটি ফিন্যান্সিয়াল সার্ভিসেস ও আইটি সেক্টরগুলিতে বেশ কিছুটা রক্তক্ষরণ দেখা গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, নিফটি-৫০টির যে সব স্টকগুলিতে ব্যাপক উত্থান চোখে পড়েছে সেগুলি হল, টাটা স্টিল, পাওয়ার গ্রিড, জেএসডব্লু স্টিল। পাশাপাশি কোটাক মাহিন্দ্রা, আল্ট্রাটেক সিমেন্ট, বাজাজ ফিনান্সের মতো স্টকগুলি নেগেটিভ রিটার্ন দিয়েছে।

Advertisement

শেয়ার বাজারের এই ব্যাপক উত্থান প্রসঙ্গে বিশেষজ্ঞদের অনুমান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাম্প্রতিক আমেরিকা সফরে একাধিক চুক্তি ও ভারতে বিনিয়োগের বার্তা উল্লেখযোগ্য। তাছাড়া উৎসব মরশুমে গত কয়েকদিন ধরেই দেশের শেয়ার বাজার ধাপে ধাপে উপরে উঠছে। তবে এই উত্থান সাময়িক বলে সতর্ক করেছেন শেয়ার বাজার বিশেষজ্ঞ সমিত চৌহান। তিনি বলেন, ‘বাজারের এই উত্থান অত্যন্ত সাময়িক। ফলে লক্ষ্য ঠিক করে নিয়ে বিনিয়োগকারীদের উচিৎ এই সময়ে লাভ তুলে নিয়ে বেরিয়ে আসা। নাহলে তা বিনিয়োগকারিদের জন্য ঝুঁকিপূর্ন হতে পারে।’

পাশাপাশি তিনি আরও বলেন, কতগুলি নির্দিষ্ট স্টক ব্যাপকভাবে বাড়লেও সামগ্রিক দিন থেকে বহু সেক্টর লাল সঙ্কেট দিচ্ছে। ফলে ষাঁড়ের উত্থান পেরিয়ে যে কোনও সময়ে ভাল্লুকের কামড়ে রক্তাক্ত হওয়ার জন্য তৈরি থাকতে হবে দালাল স্ট্রিটকে।

২০২৪ এর পূজা সংক্রান্ত সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের দেবীপক্ষ -এর পাতায়।

চোখ রাখুন
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement