Advertisement
Advertisement
PM Narendra Modi

বিবেকানন্দ রকে ধ্যানে মোদি, প্রকাশ্যে ভিডিও, দীর্ঘ ৪৫ ঘণ্টা কী খাবেন প্রধানমন্ত্রী?

বিরোধীদের আপত্তি উড়িয়ে ধ্যানে মোদি। প্রকাশ্যে এল ছবি ভিডিও। স্বামী বিবেকানন্দের মূর্তির সামনে বসে ধ্যান করছেন প্রধানমন্ত্রী। তাঁর পরনে গেরুয়া বসন। প্রধানমন্ত্রীর হাতে রুদ্রাক্ষের মালা।

2024 Lok Sabha Election: PM Narendra Modi's in 45-hour meditation session, liquid-only diet
Published by: Subhajit Mandal
  • Posted:May 31, 2024 9:39 am
  • Updated:May 31, 2024 12:52 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৩১ বছর আগে এখানেই ধ্যান করেছিলেন নরেন্দ্রনাথ দত্ত অর্থাৎ স্বামী বিবেকানন্দ। কন্যাকুমারীর সেই বিবেকানন্দ রকেই এবার ধ্যানে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। প্রায় ৪৫ ঘণ্টা সেই ঐতিহাসিক স্থানেই ধ্যান করছেন মোদি। যে জায়গাকে বিশ্ব চেনে ধ্যান মণ্ডপম নামে। বৃহস্পতিবার তিরুঅনন্তপুরমের ভগবতী আম্মান মন্দিরে পুজো সেরে ধ্যানে বসেছেন প্রধানমন্ত্রী।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪৫ নাগাদ তিনি ধ্যান শুরু করেছেন। আগামী ৪৫ ঘণ্টা তিনি ওই ধ্যান মণ্ডপমেই থাকবেন। এই ৪৫ ঘণ্টা শুধু তরল খাবার খাবেন প্রধানমন্ত্রী। তাঁর ডায়েটে মূলত থাকছে ডাবের জল, আঙুর ফলের রস এবং জুসের মতো তরল খাবার। জানা গিয়েছে, এই ৪৫ ঘণ্টা কারও সঙ্গে কথা বলবেন না মোদি। অর্থাৎ পুরোটাই মৌনব্রত পালন করবেন। এমনকী, ওই ধ্যানের জায়গা থেকে বাইরেও আসবেন না তিনি। বেশিরভাগ সময়টাই কাটাবেন ধ্যান করে।

[আরও পড়ুন: কাশ্মীরের থানায় সেনা-পুলিশ সংঘর্ষ! আহত ৫ পুলিশকর্মী, ১৬ জওয়ানের বিরুদ্ধে FIR]

তাৎপর্যপূর্ণভাবে ২০১৯ সালে লোকসভা নির্বাচনের (2024 Lok Sabha Election) পর মোদি যখন কেদারনাথে ধ্যানে বসলেন, সেবার প্রায় গোটা ধ্যান পর্বের ছবি-ভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল। দেখানো হয়েছিল সংবাদমাধ্যমেও। এবার তেমনটা হয়নি। প্রধানমন্ত্রীর ধ্যানে বসার প্রায় ১২ ঘণ্টা পর ছবি-ভিডিও প্রকাশ্যে এসেছে। 

[আরও পড়ুন: ৭৫ দিনে দুশোর বেশি র‍্যালি! নিজের রেকর্ড নিজেই ভাঙলেন ৭৩-এর ‘তরুণ’ মোদি]

সংবাদসংস্থা ANI-এর টুইট করা ভিডিওয় দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বামী বিবেকানন্দের মূর্তির সামনে বসে ধ্যান করছেন। তাঁর পরনে গেরুয়া বসন। প্রধানমন্ত্রীর হাতে রুদ্রাক্ষের মালা। মোদির (Narendra Modi) ধ্যান নিয়ে আগেই আপত্তি জানিয়ে রেখেছিল বিরোধীরা। এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) খোঁচা দিয়ে প্রশ্ন করেছিলেন, ধ্যান আবার কেউ ক্যামেরা নিয়ে করে নাকি? কংগ্রেস, ডিএমকের মতো দলের তরফে কমিশনেও আবেদন জানানো হয়েছিল, যাতে মোদিকে ধ্যানের অনুমতি না দেওয়া হয়। কিন্তু তাতে কাজের কাজ হয়নি। বিরোধীদের আপত্তি উড়িয়ে ধ্যান করছেন মোদি। সেই ছবি ভিডিও-ও প্রকাশ্যে চলে এল।  

২০২৪ এর পূজা সংক্রান্ত সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের দেবীপক্ষ -এর পাতায়।

চোখ রাখুন
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement