সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে সারপ্রাইজ। ‘আলফা মেল’ রণবীরের ‘অ্যানিম্যাল’কে হারিয়ে দিল কিরণ রাওয়ের ‘লাপাতা লেডিজ’। কীভাবে? ওয়েব প্ল্যাটফর্মের দর্শকদের সৌজন্যে। চলতি বছরের শুরুতেই নেটফ্লিক্সে মুক্তি পায় ‘অ্যানিম্যাল’। অডিয়েন্স ভিউর নিরিখে মাত্র এক মাসেই তাকে ছাপিয়ে গেল ‘লাপাতা লেডিজ’।
গত বছরের শেষ মাসে সিনেমা হলে মুক্তি পেয়েছিল রণবীর কাপুরের ‘অ্যানিম্যাল’ (Animal Movie)। পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গার ছবি নিয়ে বিস্তর হইচই হয়েছিল। মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছিল দর্শকদের মধ্যে। এক পক্ষ ছবির উগ্র পৌরষ, শক্তির আস্ফালন, চূড়ান্ত রক্তপাত নিয়ে সমালোচনায় মুখর হয়েছিলেন, আরেক পক্ষ আবার ছবির প্রশংসায় ছিলেন পঞ্চমুখ। তবে তর্ক-বিতর্ক যাই হোক, প্রায় চার ঘণ্টার এই সিনেমা নশো কোটি টাকার বেশি বক্স অফিস থেকে আয় করে ফেলেছে। তার পর মুক্তি পেয়েছিল স্ট্রিমিং জায়েন্ট নেটফ্লিক্সে।
অন্যদিকে, কিরণ রাও পরিচালিত ‘লাপাতা লেডিজ’ সাধারণ মানুষের গল্প। কোনও এক গাঁয়ের বধূ, যে কিনা পড়াশোনা করতে চায়। উগ্র পৌরষের শিকল থেকে মুক্ত হয়ে নিজের শর্তে বাঁচার স্বপ্ন দেখেছিল জয়া। তাই তো পুষ্পা সেজে দীপকের পিছু পিছু হেঁটেছিল সে। ওদিকে দীপক হন্যে হয়ে খুঁজেছিল নিজের আদরের ফুল কুমারীকে। হারিয়ে যাওয়া স্ত্রীকে একবারের জন্যও চরিত্র নিয়ে প্রশ্ন করেনি সে। সাধারণ মানুষের এই অসাধারণ গল্প দর্শকদের পাশাপাশি সমালোচকদেরও মন জয় করে নিয়েছিল।
বক্স অফিসের হিসেব ধরলে ‘অ্যানিম্যাল’-এর ব্যবসার ধারেকাছে ‘লাপাতা লেডিজ’-এর আয় নেই। প্রায় পাঁচ কোটি টাকা বাজেটে তৈরি স্পর্শ শ্রীবাস্তব, প্রতিভা রানটা ও নীতাংশি গোয়েল অভিনীত সিনেমা। ছবির আয় তেইশ কোটি টাকার একটু বেশি। কিন্তু নেটফ্লিক্সে গল্প আলাদা। সেখানে প্রথম মাসে ‘অ্যানিম্যাল’-এর ভিউ ছিল ১৩.৬ মিলিয়ন। আর ‘লাপাতা লেডিজ’ দেখে ফেলেছেন ১৩.৮ মিলিয়ন দর্শক।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.