Advertisement
Advertisement
Lok Sabha Election 2024

ভুয়ো ভোটের অভিযোগ, ডায়মন্ড হারবার ও মথুরাপুরের বহু বুথে পুনর্নির্বাচনের দাবি বিজেপির

ভুয়ো ভোটের পাশাপাশি, বুথ দখলেরও অভিযোগ তুলেছে বিজেপি।

2024 Lok Sabha Election: Bjp goes to Election Commission demanding to repoll on Diamond Harbour and Mathurapur lok sabha
Published by: Subhankar Patra
  • Posted:June 2, 2024 2:48 pm
  • Updated:June 2, 2024 3:44 pm

রুপায়ণ দাস: সপ্তম দফা ভোটের পর বেশির ভাগ বুথফেরত সমীক্ষায় দেখা গিয়েছে পশ্চিমবাংলায় তৃণমূলের থেকে বেশি আসন পেতে পারে বিজেপি। এই আবহে ডায়মন্ড হারাবার ও মথুরাপুর লোকসভার প্রচুর বুথে পুনর্নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনকে চিঠি দিল রাজ্য বিজেপি। তাঁদের দাবি, ডায়মন্ড হারাবারের ৪০০টির বেশি বুথে ও মথুরাপুর লোকসভায় ১২টি বুথে স্বচ্ছ নির্বাচন হয়নি। এই দুই লোকসভার প্রার্থীদের হয়ে বিজেপি নেতা শিশির বাজোরিয়া কমিশনকে চিঠি দিয়েছেন। 

বিজেপির (BJP) তরফে নির্বাচন কমিশনের (Central Election Commission) কাছে যে চিঠি গিয়েছে, তাতে দেখা যাচ্ছে মথুরাপুর লোকসভা (Mathurapur Lok Sabha) কেন্দ্রের মোট ১২টি বুথে আবার নির্বাচনের দাবি করা হয়েছে। তার মধ্যে সাগর বিধানসভার ২৫৪, ২৬৪, ২৬৫,২৬৭, ২৬৮ নম্বর বুথগুলোতে সিসিটিভি ঠিক মতো কাজ করেনি বলে অভিযোগ। এই লোকসভারই মগরাহাট পশ্চিম বিধানসভার ১৫৫, ১৩১, ৮৬, ৮৭, ৬৬ এই পাঁচটি বুথেও নতুন করে নির্বাচন দাবি করেছে গেরুয়া শিবির। তাঁদের দাবি, এই বুথগুলোতে রিগিং ও বুথ দখল হয়েছে, এছাড়াও ভুয়ো ভোট হয়েছে। এখানেও সিসিটিভি ঠিক মতো কাজ করেনি বলে অভিযোগ বিজেপি। কাকদ্বীপ বিধানসভার ১৩১ নম্বর বুথেও ১টা ৩০ থেকে বিকেল ৪টে পর্যন্ত বুথ দখল ও ভুয়ো ভোট পড়েছে বলে অভিযোগে পুনর্নির্বাচনের জন্য কমিশনের দ্বারস্থ হয়েছে বঙ্গ বিজেপি।

Advertisement

[আরও পড়ুন: ভোটের পরও উত্তপ্ত ভাটপাড়া, এবার অর্জুনের এজেন্টের বাড়ির পাশে বোমাবাজি]

অন্যদিকে, ডায়মন্ড হারবার লোকসভা (Diamond Harbour Lok Sabha) কেন্দ্রের প্রায় ৪০০টি বুথে আবার নির্বাচনের দাবি তুলেছে পদ্ম শিবিরের। বজবজ, মহেশতলা, ডায়মন্ড হারবার, সাঁতগাছিয়া, মেটিয়াব্রুজ, বিষ্ণুপুর বিধানসভায় বেশ কিছু বুথে এবং ফলতা লোকসভার সব কটি বুথে পুনর্নির্বাচনের দাবি তুলে কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি।

উল্লেখ্য, সপ্তম দফার ভোটেগ্রহণ শেষের পরই ডায়মন্ড হারবার কেন্দ্রের ৩০০-র বেশি বুথে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সাংবাদিক বৈঠকে শুভেন্দু বলেছিলেন, ” আগে হরিয়ানা, বিহারে এই রকম হত। এখানেও এই প্রবণতা শুরু হয়েছে। কীভাবে রেখা পাত্র, শীলভদ্র দত্ত থেকে শুরু করে অশোক পুরকাইতকে পরিকল্পিত ভাবে হেনস্তা করা হয়েছে তা দেখেছি। আপনারা দেখেছেন, ডায়মন্ড হারবারে কেন্দ্রীয় বাহিনীকে কোনও পদক্ষেপ করতে দেওয়া হয়নি।” এই সমস্ত বিষয়ে অভিযোগ জানিয়েই বিজেপি কমিশনের কাছে চিঠি পাঠিয়েছে।

[আরও পড়ুন: নদিয়ায় ভোট পরবর্তী হিংসা! গুলি করে মাথা কেটে ‘খুন’ বিজেপি কর্মী]

২০২৪ এর পূজা সংক্রান্ত সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের দেবীপক্ষ -এর পাতায়।

চোখ রাখুন
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement