প্যাট কামিন্সদের বিরুদ্ধে মারমুখী মেজাজে ছিলেন রোহিত-বিরাট। ছবি: টুইটার
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) আগে এটাই ছিল শেষ ড্রেস রিহার্সাল। তবে অস্ট্রেলিয়াকে (Australia) চুনকাম করা গেল না। প্রথম দুটি ম্যাচ জিতলেও, তৃতীয় একদিনের ম্যাচে ৬৬ রানে হেরেছে টিম ইন্ডিয়া (Team India)। তবে ভারত হারলেও প্রাপ্তি হল দুই মহাতারকা বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma) রান পেয়েছেন। আর তাই কাপ যুদ্ধের অভিযান শুরু করার আগে অহেতুক চিন্তা মাথায় আনতে চাইছেন না হিটম্যান।
ম্যাচের শেষে রোহিত বলেন, “প্রতিটা বল ব্যাটের মাঝখান থেকে খেলেছি। তাই খুব ভালো অনুভূতি হচ্ছে। বিশ্বকাপেও এমন ফর্ম ধরে রাখতে চাই।” এরপরেই চলে আসে বিরাটের কথা। রোহিতের মতো তিনিও প্রথম দুটি ম্যাচে বিশ্রামে ছিলেন। সতীর্থ প্রসঙ্গে রোহিত ফের বলেন, “বিরাটকে নিয়ে নতুন কিছুই বলার নেই। ও জানে বড় মঞ্চে কীভাবে পারফর্ম করতে হয়। বিরাট এমনিতেই ফর্মে আছে। বিশ্বকাপেও ওর কাছে সবাই বড় রান আশা করছে।”
৩৫৩ রান চেজ করতে গিয়ে ৫৭ বলে ৮১ রান করেছিলেন রোহিত। মেরেছিলেন ৫টি চার ও ৬টি ছক্কা। অন্যদিকে বিরাট ৬১ বলে ৫৬ রান করেছিলেন। তাঁর ইনিংস ৫টি চার ও ১টি ছক্কা দিয়ে সাজানো ছিল। তবে শুধু ‘কিং কোহলি’ নন, যে সব ক্রিকেটাররা চোট সারিয়ে ফিরে এসেছিলেন তাঁদের পারফরম্যান্সেও মুগ্ধ দলের অধিনায়ক।
তাঁর প্রতিক্রিয়া, “গত সাত-আট ম্যাচে আমরা দল হিসেবে অসাধারণ পারফরম্যান্স করেছি। পরিবেশ, পরিস্থিতি আলাদা ছিল। ছিল কঠিন প্রতিপক্ষ। তবুও প্রবল চাপের মধ্যেও সতীর্থরা জয় ছাড়া আর কিছুই ভাবেনি। আর তাই এই ম্যাচটা হারলেও আমি বাড়তি চিন্তা করতে রাজি নই। কারণ বিশ্বকাপে নামার আগে আমরা মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত।”
চোট সারিয়ে অনেকেই দলে ফিরে এসে পারফর্ম করেছেন। তবে রোহিত সবচেয়ে বেশি মুগ্ধ জশপ্রীত বুমরাহকে নিয়ে। তিনি ফের বলেছেন, “বুমরাহ প্রতি ম্যাচেই উন্নতি করেছে। ওকে দেখে একবারও মনে হয়নি চোটের জন্য অনেক মাস মাঠের বাইরে ছিল। একটা-দুটি ম্যাচে পারফরম্যান্স খারাপ হতেই পারে। তবে সেটার জন্য ওর বডি ল্যাঙ্গুয়েজে মোটেই নেতিবাচক মনোভাব দেখা যায়নি।”
৮ অক্টোবর চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় দল।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2025 Sangbad Pratidin Digital Pvt. Ltd. All rights reserved.