Advertisement
Advertisement
ICC World Cup 2023

ICC World Cup 2023: বিশ্বকাপে দর্শকসংখ্যায় নয়া রেকর্ড, মাঠে গিয়ে কজন খেলা দেখলেন?

বিশ্বকাপকে সর্বকালের সেরা করতে চাই, বলছেন জয় শাহ।

2023 ODI World Cup achieves milestone of 1 million fans, says ICC | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:November 11, 2023 8:33 pm
  • Updated:November 11, 2023 8:33 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুর্নামেন্টের প্রথম ম্যাচে গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের ফাঁকা চেয়ার দেখে অনেকেই ভ্রু কুঁচকেছিলেন। অনেকেই প্রশ্ন তোলা শুরু করেছিলেন, বিশ্বকাপ নিয়েই উৎসাহের এতটা খামতি, তবে কি ওয়ানডে ক্রিকেট (ODI Cricket) মৃতপ্রায়! মাস খানেকর মধ্যেই সেইসব নিন্দুকদের মুখে ছাই দিয়ে দিলেন ভারতের ক্রিকেটপ্রেমীরা। দর্শকসংখ্যার নিরিখে নয়া রেকর্ড গড়ে ফেলল আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ (ICC World Cup 2023)।

শনিবার সকালে আইসিসি সোশাল মিডিয়া প্ল্যাটফর্মে জানিয়েছে, বিশ্বকাপে মাঠে গিয়ে খেলা দেখা দর্শকসংখ্যা ১০ লক্ষ পেরিয়ে গেল। গ্রুপ পর্বের তিনটি এবং নক-আউট পর্বের তিনটি ম্যাচ বাকি থাকতেই এই বিরাট সংখ্যক দর্শক মাঠমুখো হয়েছেন। যা কিনা রেকর্ড। আগামী কয়েকটি ম্যাচের দর্শক যোগ করলে, এই সংখ্যাটা আরও অনেকটাই বাড়বে।

Advertisement

[আরও পড়ুন: প্রাপ্য মেটাচ্ছে না কেন্দ্র, অভিষেকের পথেই দিল্লি অভিযানে বাম শাসিত কেরলের মুখ্যমন্ত্রী]

বিশ্বকাপের এই সাফল্যের কৃতিত্বের অনেকটাই দাবিদার বিসিসিআই (BCCI)। বোর্ড সচিব জয় শাহও (Jay Shah) বিপুল এই দর্শক সমাগম নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি বলছেন,”আমাদের লক্ষ্য ছিল এই বিশ্বকাপকে সর্বকালের সেরা বিশ্বকাপ হিসাবে তুলে ধরা। আমি খুব খুশি যে দর্শকসংখ্যায় সর্বকালের রেকর্ড আমরা ভেঙে ফেলেছি। তবে সেরাটা আসা এখনও বাকি। টুর্নামেন্টের শেষদিকটায় আমরা সেরা সুযোগ সুবিধাই দেব দর্শকদের।”

[আরও পড়ুন: ফের পুলওয়ামা? কাশ্মীরে ফাঁস ৮৫ কোটির ‘টেরর ফান্ডিং’ ষড়যন্ত্র]

শুধু মাঠের দর্শকসংখ্যায় নয়, ঘরে বসে টেলিভিশন বা মোবাইলেও এবার বিশ্বকাপ দেখছেন রেকর্ড সংখ্যক মানুষ। এবার ভিউয়ারশিপের সব রেকর্ড ভেঙে ফেলেছে ডিজনি+হটস্টার। সার্বিকভাবে দর্শকসংখ্যার নিরিখে বিশ্বকাপ পুরোপুরি সফল।

২০২৪ এর পূজা সংক্রান্ত সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের দেবীপক্ষ -এর পাতায়।

চোখ রাখুন
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement