সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কষ্ট করে গচ্ছিত টাকা খেয়ে গেল উইপোকা! তাও আবার ব্যাংকের লকার থেকে। বিশ্বাস করতে কষ্ট হলেও এমন কাণ্ডই ঘটেছে রাজস্থানের (Rajasthan) একটি ব্যাংকে। অভিযোগ পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের (Punjab National Bank) ওই শাখায় পেস্ট কন্ট্রোলের কোনও ব্যবস্থা নেই। সেকারণেই ঘটেছে এই কাণ্ড।
সুনীতা মেহতা (Sunita Mehta) নামের এক গ্রাহকের অভিযোগ, রাজস্থানের উদয়পুরের ওই ব্যাংকে তাঁর লকার ছিল। সেখানেই নিজের কষ্টার্জিত ২ লক্ষ ১৫ হাজার টাকা জমিয়ে রেখেছিলেন তিনি। কিন্তু সম্প্রতি সেই লকার খুলতে গিয়ে মাথায় হাত ওঠে মহিলার। তিনি দেখেন, অসংখ্য উইপোকা বাসা বেঁধেছে লকারের ভিতরে। টাকার উপরে কিলবিল করছে সেগুলি। টাকার বান্ডিলগুলিও আর আস্ত নেই। সেগুলি কেটেকুটে এমন অবস্থা হয়েছে যে ব্যবহার করা যাবে না।
নিজের কষ্টার্জিত টাকার এই হাল দেখে অসুস্থ হয়ে পড়েন ওই গ্রাহক। ব্যাংকের অন্যান্য গ্রাহকদেরও মাথায় হাত ওঠে। জানা যায়, ব্যাংকের আরও ২০-২৫টি লকারে হানা দিয়েছে এই উইপোকা। স্বাভাবিকভাবেই প্রশ্নের মুখে পড়ছে ব্যাংক কর্তৃপক্ষের ভূমিকা। গ্রাহকরা বলছেন, লকারে যা রাখা হচ্ছে, সেটা সুরক্ষিত রাখাটা ব্যাংকেরই দায়িত্ব। কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ সেটা করেনি। তাছাড়া ব্যাংকে পেস্ট কন্ট্রোলের কোনও ব্যবস্থাও নেই।
এমনিতে লকারে কোনও গ্রাহক টাকা রাখলে তার দায়িত্ব গ্রাহককেই নিতে হয়। কত টাকা রাখা হল সেটাও দেখে না ব্যাংক। লকার সুরক্ষিত রাখা ছাড়া আর কোনও কাজ থাকে না ব্যাংকের। তবে এই অভাবনীয় পরিস্থিতিতে গ্রাহকদের কথা মানবিকভাবে ভাবা হবে বলে জানিয়েছেন ব্যাংকের ম্যানেজার। ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পুরো ঘটনা জানানো হয়েছে বলে জানিয়েছেন তিনি। তবে গ্রাহকরা টাকা ফেরত পাবেন কিনা, সেটা এখনও স্পষ্ট নয়।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.