সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংস্পর্শ এড়িয়ে সকলের সঙ্গে দূরত্ব বজায় রাখার কথা বলা হচ্ছে। লক্ষ্য একটাই যে কোনও উপায়ে করোনাকে হারানো। কিন্তু সবজি, মাছ, দুধের মতো অত্যাবশ্যকীয় পণ্য বাড়িতে আমরা কিনে আনছি। তার ফলে বিক্রেতাদের সংস্পর্শে আসতেই হচ্ছে আমাদের। তাতে ক্রেতা এবং বিক্রেতা উভয়েরই শরীরে ভাইরাস সংক্রমণের সম্ভাবনা বাড়ছে কয়েকগুণ। সেই সম্ভাবনা দূর করতেই নয়া পন্থা অবলম্বন করলেন এক দুধ বিক্রেতা। তার ভাবনাই এখন নেটিজেনদের আলোচনার রসদ জুগিয়েছে।
কিন্তু ঠিক কী পন্থা অবলম্বন করলেন ওই দুধ বিক্রেতা? সম্প্রতি শীর্ষস্তরের আমলা অনিশ শরন একটি ছবি টুইট করেন। সেই ছবিতেই দুধ বিক্রেতার অভিনব ভাবনা ধরা পড়েছে। দেখা গিয়েছে, বাইকের পিছন দিকে অনেকগুলি দুধের ট্যাঙ্ক বাঁধা রয়েছে। সেগুলির মাঝখান থেকে একটি ফানেল রেখেছেন তিনি। সেটি একটি পাইপের সঙ্গে সংযুক্ত। ওই ফানেলে দুধ ঢালছেন, পাইপের মাধ্যমে তা সোজা ক্রেতার বাটির মধ্যে গিয়ে পড়ছে। তার ফলে ক্রেতার সঙ্গে বিক্রেতার দূরত্ব রয়েছে বেশ খানিকটা। তার ফলে করোনা সংক্রমণের সময় সংস্পর্শে আসার প্রয়োজনীয়তাই প্রায় থাকছে না।
“Necessity is the mother of invention.”
In India: जुगाड़ पहले से तैयार है. आप काम बताओ. #Social_Distancing pic.twitter.com/ElcljWiDvK— Awanish Sharan (@AwanishSharan) May 7, 2020
দুধ বিক্রেতার ছবি হু হু করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। বইতে থাকে লাইক, কমেন্টের ঝড়। সকলেই ওই দুধওয়ালার প্রশংসায় পঞ্চমুখ। কেউ কেউ আবার বলছেন, সামাজিক দূরত্ব বজায় রাখার ইচ্ছা থাকলেই যে উপায় হয় তা নাকি হাতেনাতে প্রমাণ করে দিয়েছেন এই দুধ বিক্রেতা।
Good to see that some people go extra mile to keep themselves and others safe.
Let’s do basic minimum things of staying at home, wearing mask and keeping social distance even if we cannot go an extra mile like this innovative milkman. pic.twitter.com/RrjYVtdaKW
— Nitin Sangwan, IAS (@nitinsangwan) May 7, 2020
Respect For The MilkMan.
New ways of maintaining #SocialDistancing in our daily lives.PS: Hope he cleans the pipe daily 😊 pic.twitter.com/iEBCtwA00k
— Kumar Manish #StayAtHome 🏡 (@kumarmanish9) May 7, 2020
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.