ফাইল ছবি।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু কাজ বা যোগাযোগ নয়, এখন রসনাতৃপ্তিতেও বড়সড় ভূমিকা রয়েছে স্মার্টফোনের। এক ক্লিকেই চোখের সামনে পছন্দের খাবার হাজির করে দেয় ফুড ডেলিভারি অ্যাপগুলো। তবে অনেকক্ষেত্রেই সমস্যা হয় ক্যাশ অন ডেলিভারির ক্ষেত্রে। খুচরো ফেরাতে গিয়ে বিপাকে পড়েন ডেলিভারি এজেন্টরা। সেই সমস্যা সমাধানে এবার নয়া ফিচার আনছে জোম্যাটো।
ফুড ডেলিভারি অ্যাপগুলোর সঙ্গে কমবেশি সকলেই সড়গড়। যে কোনও সময় যে কোনও খাবার খাওয়ার ইচ্ছে হলে অর্ডার দিলেই মুহূর্তে তা চলে আসে হাতের সামনে। ফলে দিন দিন ফুড ডেলিভারি অ্যাপগুলোর গ্রহণযোগ্যতা বাড়ছে। তবে এই অ্যাপ ব্যবহারের সুবিধা যেমন রয়েছে তেমনই অসুবিধাও কিছু আছে। অনেকক্ষেত্রেই ক্রেতারা ক্যাশ অন ডেলিভারি করেন। সেক্ষেত্রে ডেলিভারির সময় দাম নিতে গিয়ে খুচরো ফেরানো সমস্যার হয়ে দাঁড়ায়। কিন্তু এই সমস্যা এবার সমাধানের পথে। সংস্থা সূত্রে খবর, এবার অ্যাপে আসছে নতুন ফিচার, ‘Zomato Money account’।
ব্যাপারটা কি? ধরুন আপনি ৪৫০ টাকার খাবার কিনেছেন। ডেলিভারি এজেন্টকে দিয়েছেন ৫০০ টাকা। তাঁর কাছে খুচরো নেই। সেক্ষেত্রে ওই ব্যক্তি ৫০ টাকা পাঠিয়ে দিতে পারবেন ‘Zomato Money account’-এ। অর্থাৎ জমা হবে আপনার অ্যাপের ওয়ালেটে। যা আপনি ব্যবহার করতে পারবেন পরবর্তী যে কোনও সময় পেমেন্টের ক্ষেত্রে। ফলে খুচরো নিচ্ছে ঝক্কি আর পোহাতে হবে না।
For cash on delivery orders, finding exact change can sometimes be inconvenient. Starting today, our customers can pay delivery partners in cash, and ask for the balance amount to be added instantly to their Zomato Money account. This balance can be used towards future delivery… pic.twitter.com/X7HcGQZird
— Deepinder Goyal (@deepigoyal) August 7, 2024
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.