সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিজিটালের যুগে এখন ওয়েব সিরিজের রমরমা৷ যতদিন যাচ্ছে, ততই জনপ্রিয় হয়ে উঠছে আমাজন, নেটফ্লিক্স, হটস্টারের মতো ডিজিটাল প্ল্যাটফর্মগুলি৷ এমন প্রতিযোগিতার বাজারে এবার নতুন রূপে ধরা দিতে চলেছে ইউটিউবও৷
ইউটিউবে সার্চ করে হেন কোনও ধরনের ভিডিও নেই যা খুঁজে পাওয়া যায় না৷ কিন্তু অন্যান্য ডিজিটাল প্ল্যাটফর্মের রমরমায় সেইসব ভিডিওই আর যথেষ্ট নয় বলেই মনে করছে ইউটিউব৷ আর তাই ভারতীয় ইউজারদের কাছে নতুনভাবে নিজেকে মেলে ধরতে চাইছে এই সোশ্যাল সাইট৷ এবার আমাজন, নেটফ্লিক্সের মতো ইউটিউবেও শুরু হবে অরিজিনালস৷ অস্কারজয়ী সুরকার এ আর রহমানের একটি মিউজিক ট্যালেন্ট হান্ট শো দিয়ে এ দেশে অরিজিনালসে হাতে খড়ি হবে ইউটিউবের৷ নাম ‘ARRived’৷ আগামী একমাসের মধ্যেই ভারতীয় দর্শকদের জন্য আসছে এই শো৷
এ দেশে ইউটিউবে বর্তমানে দু’টি স্পোর্টস শো চালু রয়েছে৷ বিক্রম সাথায়ের ‘হোয়াট দ্য ডাক’ এবং গৌরব কাপুরের ‘ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়নস’ শো দু’টি অত্যন্ত জনপ্রিয়৷ এবার আসছে অরিজিনালস৷ ইতিমধ্যেই বিশ্বের বিভিন্ন দেশে চালু রয়েছে ইউটিউবের প্রায় ৬০টি অরিজিনালস৷ পরের বছরের মধ্যে আরও ৫০টি শো ও ওয়েব সিরিজ মুক্তি পাবে এখানে৷ বিজ্ঞাপন মুক্ত ওয়েব সিরিজ দেখতে বিদেশের গ্রাহকদের সাবস্ক্রাইব করতে হয় ইউটিউব৷ তবে এ দেশে আপাতত তেমনটা করতে হবে না৷ ইউটিউবে গেলেই বিজ্ঞাপন সহযোগে দেখা যাবে দেখা যাবে ওয়েব সিরিজ৷ তারপরই ভারতীয় দর্শকদের জন্য চালু হবে ইউটিউব প্রিমিয়াম৷ তবে পরিষেবা পাওয়ার জন্য কত গাঁটের কড়ি খরচ করতে হবে, তা এখনও জানায়নি এই ডিজিটাল প্ল্যাটফর্ম৷
বর্তমানে ইন্টারনেট ডেটা সস্তা হয়ে যাওয়ায় সাধারণ মানুষ আগের তুলনায় অনেক বেশি ডেটা পরিষেবা ব্যবহার করেন৷ সেই বিষয়কে মাথায় রেখেই এ দেশে নিজেদের বাজার বাড়াতে চাইছে ইউটিউব৷ এই সোশ্যাল সাইটের তরফে সত্য রাঘবন বলেন, “ডেটা ব্যবহারের প্রবণতা দেখে মনে হয়েছে এদেশে ইউটিউব অরিজিনালস আনার এটাই আদর্শ সময়৷ এতে যেমন বিজ্ঞাপনদাতারাও উপকৃত হবেন, তেমনই এই প্ল্যাটফর্ম অন্যভাবে উপভোগ করার সুযোগ পাবেন দর্শকরা৷
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.