সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটার মালিক হওয়ার পর থেকেই নানা ধরনের বদল ঘটিয়ে চলেছেন মাস্ক (Elon Musk)। ব্লু টিকের জন্য আলাদা খরচ নেওয়া থেকে লোগো বা ব্র্যান্ডের নাম বদলানো- নানা এক্সপেরিমেন্ট করেছেন তিনি। কিন্তু এত কিছু করেও ইউজার বাড়াতে পারেননি। বরং লাফিয়ে কমছে সংখ্যা। এমনটাই দাবি সংস্থার সিইও লিন্ডা ইয়াক্কারিনোর।
ঠিক কী জানিয়েছেন তিনি? এক সংবাদমাধ্যমকে দেওযা সাক্ষাৎকারে তাঁর দাবি, এলন মাস্ক দায়িত্ব নেওয়ার পর থেকেই দৈনিক অ্যাক্টিভ ইউজার সংখ্যায় ঘাটতি দেখা দিয়েছে এক্স হ্যান্ডলে। একধাক্কায় ২৫৪.৫ মিলিয়ন থেকে তা কমে দাঁড়িয়েছে ২২৫ মিলিয়নে। অর্থাৎ সব মিলিয়ে ১১.৬ শতাংশ হ্রাস পেয়েছে ইউজার সংখ্যা। তবে এই সংখ্যা গত বছরের তুলনায় কম। ২০২২ সালে ইউজার সংখ্যা কমেছিল ১৫ মিলিয়ন। এবারে সেই পরিমাণ শতাংশের হিসেবে ৩.৭ শতাংশ কম।
কিন্তু এহেন পরিস্থিতিতেও আশার আলো দেখছেন সংস্থার সিইও। এক্সের শীর্ষস্থানীয় বিজ্ঞাপনদাতাদের মধ্যে ৯০ শতাংশই গত ১২ সপ্তাহের ফিরে এসেছে। ২০২৪ সালের মধ্যে বিপুল লাভের স্বপ্ন যে তাঁরা দেখছেন তা জানিয়েছেন লিন্ডা।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2025 Sangbad Pratidin Digital Pvt. Ltd. All rights reserved.