সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ৬০ বছরে প্রথমবার। নিজেদের লোগো পুরোপুরি বদলে ফেলার পথে জনপ্রিয় মোবাইল প্রস্তুতকারক সংস্থা NOKIA। কেন এমন সিদ্ধান্ত? সে কথাও জানিয়েছে কোম্পানি।
কেমন দেখতে হবে নতুন লোগোটি? জানা গিয়েছে, পাঁচটি ভিন্ন আকারে NOKIA লেখাটি ফুটিয়ে তোলা হবে। এর আগে লোগোটির রং ছিল নীল। তবে সেই রং এখন অতীত। লোগোটি কীভাবে ব্যবহার করা হবে, তার উপর নির্ধারিত হবে এর রং। সংস্থার সিইও জানান, ব্যবসায় উন্নতির স্বার্থে মূলত তিনটি স্ট্র্যাটেজি নিচ্ছে কোম্পানি। রিসেট, এক্সেলারেট এবং স্কেল। ইতিমধ্যেই শেষ হয়েছে রিসেট পর্ব। এবার এক্সেলারেটের পালা।
আগে শুধু স্মার্টফোনের প্রস্তুতকারক হিসেবে নোকিয়ার পরিচয় থাকলেও বর্তমানে তা বিজনেস টেকনোলজি কোম্পানি হিসেবেও কাজ করে। আর সেই ব্যবসাতেই উন্নতি জন্য নতুন স্ট্র্যাটেজি নেওয়ার সিদ্ধান্ত। অন্যান্য টেলিকম সংস্থাকে মোবাইলের সরঞ্জাম সরবরাহের ক্ষেত্রে গত বছর ব্যবসায় উল্লেখযোগ্য ভাবে উন্নতি ঘটিয়েছে নোকিয়া। সিইও জানাচ্ছেন, গত বছর ২১ শতাংশ আয় বেড়েছে। আগামী বছর এই হার আরও বাড়ানোই পাখির চোখ তাদের। তিনি আরও বলেন, ভারতে সবচেয়ে দ্রুতগতিতে বাড়ছে ব্যবসা। তবে আগামী আড়াই বছরের মধ্যে উত্তর আমেরিকাতেও ব্যবসা বিস্তার করতে চায় সংস্থা।
আসলে ধীরে ধীরে বিশ্বের বিভিন্ন প্রান্তে চালু হচ্ছে 5G নেটওয়ার্ক। আর সেই সংক্রান্ত প্রযুক্তি সরবরাহের হাত ধরেই ব্যবসায় শ্রীবৃদ্ধি করতে চায় কোম্পানি। মাইক্রোসফট ও আমাজনের মতো সংস্থাগুলির সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতেই ঢেলে সাজছে নোকিয়া। আর তিনটি স্ট্র্যাটেজির প্রথমটির মধ্যেই ছিল এই লোগো বদলের সিদ্ধান্ত।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2025 Sangbad Pratidin Digital Pvt. Ltd. All rights reserved.