Advertisement
Advertisement

Breaking News

Calcutta HC

বসিরহাটের নির্বাচনী ফল নিয়ে মামলা, নথি সংরক্ষণের নির্দেশ, সব পক্ষকে নোটিস হাই কোর্টের

বিজেপি প্রার্থী রেখা পাত্রর দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে এই নির্দেশ দিলেন বিচারপতি কৃষ্ণা রাও। মামলার পরবর্তী শুনানি সেপ্টেম্বরে।

2024 Lok Sabha Polls: Calcutta HC orders to reserve all documents and serves notice to all parties
Published by: Sucheta Sengupta
  • Posted:July 31, 2024 2:36 pm
  • Updated:July 31, 2024 2:39 pm

গোবিন্দ রায়: চব্বিশের লোকসভা ভোটে (2024 Lok Sabha Polls) বসিরহাটের ফলাফল নিয়ে মামলায় সব পক্ষকে নোটিস দিল কলকাতা হাই কোর্ট। এনিয়ে বিজেপি প্রার্থী রেখা পাত্র মামলা করেছিলেন। ইভিএম, ব্যালট, সিসিটিভি ফুটেজ-সহ সমস্ত নথি সংরক্ষণের নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার বিচারপতি কৃষ্ণা রাও এসব নির্দেশ দিয়েছেন। এই মামলার পরবর্তী শুনানি সেপ্টেম্বরে।

সন্দেশখালি (Sandeshkhali) ইস্যু ঘিরে এবারের নির্বাচনে বাংলার বসিরহাট লোকসভা কেন্দ্রে নজর ছিল সকলের। সেখান থেকে বিজেপি প্রার্থী (BJP Candidate) হিসেবে লড়াইয়ে নামায় বহিষ্কৃত তৃণমূল নেতা শেখ শাহজাহানের বিরুদ্ধে রুখে দাঁড়ানো স্থানীয় গৃহবধূ রেখা পাত্রকে। তৃণমূলের তরফে প্রার্থী হন প্রাক্তন সাংসদ হাজি নুরুল ইসলাম। সন্দেশখালিকে সামনে রেখে বিজেপি বসিরহাট (Basirhat) জয়ের আশা করলেও তাতে জল ঢেলে দিয়েছেন হাজি নুরুল। বড়সড় ব্যবধানে তিনি রেখাকে হারিয়ে জিতেছেন। একমাত্র সন্দেশখালি বিধানসভা কেন্দ্র থেকেই এগিয়ে ছিলেন রেখা। আর তাতেই ফলাফল নিয়ে সন্দেহপ্রকাশ করেন তিনি। কারচুপি, ছাপ্পা-সহ একাধিক অভিযোগে ফলপ্রকাশের পর তিনি হাই কোর্টে (Calcutta HC) এনিয়ে মামলা করেন।

Advertisement

[আরও পড়ুন: রেশন দুর্নীতি মামলায় ধৃত বাকিবুরকে চালের বরাত দেওয়া বন্ধ, আদালতে কী জানাল রাজ্য?]

বুধবার এনিয়ে হাই কোর্টের বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে শুনানি ছিল। তাতে তিনি জাতীয় নির্বাচন কমিশন, জয়ী প্রার্থী হাজি নুরুল ইসলাম-সহ সব পক্ষকে নোটিস দিল উচ্চ আদালত। বলা হয়েছে, ইভিএম, ব্যালট, সিসিটিভি ফুটেজ, ডিভিআর, নির্বাচনী সংক্রান্ত সমস্ত কাগজপত্র সংরক্ষণ (Reservation) করতে হবে। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৪ সেপ্টেম্বর। ওই সময়ের মধ্যে সব পক্ষকে নোটিসের জবাব দিতে হবে বলে নির্দেশ হাই কোর্টের।

[আরও পড়ুন: ‘উৎকোচ’ বলা ভুল ছিল, ভোট বিপর্যয়ের পর্যালোচনায় ‘লক্ষ্মীর ভাণ্ডার’ নিয়ে স্বীকারোক্তি সিপিএমের!]

২০২৪ এর পূজা সংক্রান্ত সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের দেবীপক্ষ -এর পাতায়।

চোখ রাখুন
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement