Advertisement
Advertisement
2024 Lok Sabha Election

বুধে তাপস বিজেপিতে, লক্ষ্মীবারেই মুকুট তৃণমূলে, ‘খেলা’ দেখালেন অভিষেক!

রানাঘাট দক্ষিণের বিজেপি বিধায়ক মুকুটমণি অধিকারীর দলবদল। লোকসভা ভোটের টিকিট না পেয়েই কি বিজেপি ত্যাগ? উঠছে প্রশ্ন।

2024 Lok Sabha Election: Ranaghat Dakshin MLA Mukutmani Adhikari joins TMC
Published by: Sucheta Sengupta
  • Posted:March 7, 2024 2:53 pm
  • Updated:March 7, 2024 4:14 pm

নারী দিবসের মিছিলে মমতা-অভিষেকের সঙ্গে হাঁটলেন মুকুটমণি অধিকারী। ছবি: সোশাল মিডিয়া।

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: লোকসভা ভোটের (2024 Lok Sabha Election) আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে চলে গিয়েছেন দলের অন্যতম সৈনিক, বরানগরের বিধায়ক তাপস রায়। আর ঠিক তার পরদিনই প্রাপ্তিযোগ বাংলার শাসকদলের! রানাঘাট দক্ষিণের বিজেপি বিধায়ক (BJP MLA) মুকুটমণি অধিকারীকে দেখা গেল তৃণমূল (TMC) মহিলা কংগ্রেসের মিছিলে, মমতা বন্দ্যোপাধ্য়ায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশে হাঁটতে। তার পরই অভিষেকের হাত থেকে দলীয় পতাকা গ্রহণ করেন তিনি। পরে ধর্মতলার মঞ্চে শশী পাঁজার হাত থেকে তৃণমূলের পতাকা হাতে তুলে আনুষ্ঠানিকভাবে যোগ দিলেন শাসক শিবিরে। রাজনীতির কারবারিদের মতে, তৃণমূলের ‘সেনাপতি’ অভিষেক বন্দ্যোপাধ্যায়ই ‘খেলা’ দেখিয়েছেন। লোকসভা নির্বাচনের গরম হাওয়ায় বুঝিয়ে দিলেন, বিপক্ষের রক্ষণভাগ ভেঙে গোল দেওয়ার ক্ষমতা রাখে রাজ্যের শাসকদল।     

নারী দিবসের মিছিলে মমতা-অভিষেকের সঙ্গে হাঁটলেন মুকুটমণি অধিকারী। ছবি: সোশাল মিডিয়া।

ভোটের আগে দলবদল বঙ্গ রাজনীতিতে নতুন কিছু নয়। কে কোন শিবির বদল করছে, সেদিকেই নজর থাকে সকলের। ইতিমধ্যে বিজেপিতে যোগ দিয়েছেন তৃণমূলের প্রাক্ত  বিধায়ক তাপস রায়, অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার তৃণমূলের প্রাপ্তিযোগ। রানাঘাট দক্ষিণের বিজেপি বিধায়ক মুকুটমণি অধিকারী বৃহস্পতিবার মহিলা তৃণমূলের মিছিলে যোগ দিলেন। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের হাত থেকে দলীয় পতাকা তুলে নিলেন মুকুটমণি অধিকারী। ওয়াকিবহাল মহলের একাংশের মত, গেরুয়া শিবির থেকে লোকসভা ভোটের টিকিট না পাওয়ায় ক্ষুব্ধ হয়েই শিবির বদল করেছেন তিনি। 

Advertisement

[আরও পড়ুন: ‘ক্লাস ম্যাটারস’, কাঞ্চন-শ্রীময়ীকে ‘জাত চেনালেন’ শ্রীলেখা!]

মিছিল শেষে  ডোরিনা ক্রসিংয়ের সেই সভায় তৃণমূলের মহিলা কংগ্রেসের জনসভায় মুকুটমণি অধিকারীর বক্তব্য, ”বিগত ৫ বছরে নদিয়াবাসী কোনও কেন্দ্রীয় সরকারি পরিষেবা পায়নি। শান্তির পরিবেশ বজায় রাখতে চাই। এলাকার উন্নয়নে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আদর্শে কাজ করব।” ওয়াকিবহাল মহলের মত, রানাঘাট লোকসভা আসনে এবার শাসক শিবিরের প্রার্থী হতে পারেন মুকুটমণি। কারণ, মতুয়া অধ্যুষিত ওই কেন্দ্রের বিজেপি সাংসদ তথা প্রার্থী জগন্নাথ সরকারের সঙ্গে তাঁর দ্বন্দ্ব বহুদিনের, তা সর্বজনবিদিতও। ফলে মতুয়া গড়ে কাঁটা দিয়ে কাঁটা তোলার এই কৌশলই তুরুপের তাস তৃণমূলের।  

[আরও পড়ুন: বিতর্ক পেরিয়েও সফল ‘অ্যানিম্যাল’, তিরুপতিতে কেশ দান করে নেড়া হলেন পরিচালক সন্দীপ ভাঙ্গা]

২০২৪ এর পূজা সংক্রান্ত সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের দেবীপক্ষ -এর পাতায়।

চোখ রাখুন
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement