সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমফান (Amphan) তাণ্ডব চালানোর পর দীর্ঘদিন পেরিয়েছে। ধীরে ধীরে অনেকটাই স্বাভাবিক হয়েছে গোটা রাজ্যের পরিস্থিতি। কিন্তু এখনও পরিষেবা স্বাভাবিক হয়নি খাস কলকাতার কাঁকুড়গাছি (Kankurgachi) পোস্ট অফিসে। যার ফলে চূড়ান্ত ভোগান্তির শিকার গ্রাহকরা। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না অনেকেই। কারও আটকে রয়েছে অস্ত্রোপচার।
২০ মে কার্যত গোটা রাজ্যকে লণ্ডভণ্ড করে দিয়েছিল ঘূর্ণিঝড় আমফান (Amphan)। উপড়ে গিয়েছিল প্রায় সাড়ে চার লক্ষ বিদ্যুতের খুঁটি। ভেঙে পড়েছিল শতাব্দীপ্রাচীন বহু গাছ। যার জেরে ছিঁড়ে যায় বহু এলাকার বিদ্যুৎ ও ইন্টারনেটের তারও। নষ্ট হয় টেলিকম সংস্থার টাওয়ার। ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল গোটা রাজ্য। স্বাভাবিকভাবেই ব্যাংক, পোস্ট অফিসের কাজ বন্ধ ছিল বেশ কিছুদিন। তবে আমফানের দাপট কমতেই যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় পরিস্থিতি স্বাভাবিক করার কাজ। ধীরে ধীরে স্বাভাবিকও হয় বিদ্যুৎ ও ইন্টারনেট পরিষেবা। ফের শুরু হয় বিভিন্ন দপ্তরের কাজ। কিন্তু শেষ পাওয়া খবর অনুযায়ী একমাস পেরিয়ে গেলেও এখনও পরিষেবা স্বাভাবিক হয়নি কাঁকুড়গাছি পোস্ট অফিসে।
প্রবীণ গ্রাহকদের কথায়, প্রায় একমাস লিংক না থাকায় কোনও আর্থিক লেনদেন করা যাচ্ছে না। ফলে চিকিৎসা, অস্ত্রোপচারের মতো গুরুত্বপূর্ণ কাজ আটকে রয়েছে অনেকের। কীভাবে কী করবেন তা বুঝে উঠতে পারছেন না তাঁরা। সমস্যার কথা স্বীকার করে নিয়েছে ডাকঘর কর্তৃপক্ষ। তবে গোটা বিষয়ের দায়ই BSNL-এর উপর চাপিয়েছেন তাঁরা। তাঁদের কথায়, একাধিকবার পোস্ট অফিসের তরফে ওই সংস্থাকে জানানো হলেও তাঁরা কোনও পদক্ষেপ নেয়নি। কিন্তু দায় যারই হোক, কতদিনে পরিস্থিতি স্বাভাবিক হবে? সেই অপেক্ষাতেই গ্রাহকেরা।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2025 Sangbad Pratidin Digital Pvt. Ltd. All rights reserved.