Advertisement
Advertisement
Narendra Modi

ইউটিউবেও জনপ্রিয়তায় তাক লাগালেন মোদি, ১ কোটি ছাড়াল সাবস্ক্রাইবার

ভারতীয় রাজনীতিকদের মধ্যে মোদির পরেই আছেন রাহুল গান্ধী।

PM Modi’s YouTube subscription crosses 1 crore | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:February 1, 2022 6:15 pm
  • Updated:February 1, 2022 9:19 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জনপ্রিয়তায় ফের বাজিমাত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)। মঙ্গলবারই ১ কোটি অতিক্রম করল প্রধানমন্ত্রীর ইউটিউব (YouTube) চ্যানেলের সাবস্ক্রাইবার। মোদির অনেক পিছনে ব্রাজিলের লেবার পার্টির নেতা জেয়ার বোলসোনারো (Jair Bolsonaro)। বোলসোনারোর ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার ৩৬ লক্ষ।

গোটা বিশ্বের রাজনীতিবিদদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় বরাবরই জনপ্রিয় মোদি। টুইটারে (Tweeter) তাঁর ফলোয়ার সংখ্যা ৭ কোটি ৫৩ লক্ষ। ফেসবুকে (Facebook) সংখ্যাটা ৪ কোটি ৬৮ লক্ষ। ইনস্টাগ্রামে (Instagram) ফলোয়ার সাড়ে ৬ কোটি। ইউটিউবে চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যাতেও এবার তাক লাগিয়ে দিলেন মোদি। মঙ্গলবার ১০ মিলিয়ন অর্থাৎ ১ কোটি ছাড়িয়েছে মোদির ইউটিউবের নথিভুক্ত দর্শকের সংখ্যা।

Advertisement

[আরও পড়ুন: ধনকড়কে নিয়ে মোদিকে নালিশ সৌগতর, ‘আপনি অবসর নিলে দেখব’, রসিকতা প্রধানমন্ত্রীর]

 

ভারতের রাজনীতিবিদদের মতে ইউটিউব সাবস্ক্রাইবারের সংখ্যায় মোদির পরেই আছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তবে রাহুলের জনপ্রিয়তা মোদির তুলনায় অনেকটাই কম। রাহুল গান্ধীর ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যা ৫ লক্ষ ৭ হাজার। তাঁর পরে রয়েছেন শশী থারুর (৪.২৯ লক্ষ), আসাদুদ্দিন ওয়েইসি (৩.৭৩ লক্ষ), এমকে স্ট্যালিন (২.১২ লক্ষ) ও মনীশ সিসোদিয়া (১.৩৭ লক্ষ)।

নরেন্দ্র মোদির ইউটিউব চ্যানেলটি (Narendra Modi Youtube Channel) খোলা হয়েছিল ২০০৭ সালের ২৬ অক্টোবরে। তখন তিনি গুজরাতের মুখ্যমন্ত্রী। মাঝে সময় গড়িয়েছে, মুখ্যমন্ত্রী থেকে প্রধানমন্ত্রী হয়েছেন মোদি। তবে নিজের বিভিন্ন সময়ের কর্মকাণ্ডের ভিডিও আপলোড করে গিয়েছেন নিয়মিত। আর দিনে দিনে জনপ্রিয়তাও বেড়েছে। যার ফলে মঙ্গলবার একজন রাজনীতিক হিসেবে ইউটিউবে জনপ্রিয়তায় রেকর্ড গড়ে ফেললেন মোদি।

 

[আরও পড়ুন: গরিবের কল্যাণেই ফোকাস, উজ্বল ভবিষ্যতের স্বপ্ন দেখাচ্ছে এই বাজেট, প্রতিক্রিয়া প্রধানমন্ত্রীর]

উল্লেখ্য, ইউটিউবে এই চ্যানেলটি নরেন্দ্র মোদির ব্যক্তিগত। এছাড়াও পিএমও ইন্ডিয়া (PMO India) নামে প্রধানমন্ত্রীর দপ্তরের একটি ইউটিউব চ্যানেল রয়েছে। সেই চ্যানেলের জনপ্রিয়তাও কম নয়। সাবস্ক্রাইবারের সংখ্যা ১৬ লক্ষ ৯ হাজার।

প্রসঙ্গত, গত বছরের এপ্রিলে করোনার দ্বিতীয় ঢেউ দেশে আছড়ে পড়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) জনপ্রিয়তা কমেছে বলে দাবি করেছিল এক ভারতীয় ও এক মার্কিন সংস্থার সমীক্ষা। এদিনের ইউটিউবের খবর অবশ্য ওই সমীক্ষাকে ভুল প্রমাণ করল।    

২০২৪ এর পূজা সংক্রান্ত সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের দেবীপক্ষ -এর পাতায়।

চোখ রাখুন
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement