ছবি: সংগৃহীত।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘন কুয়াশার জেরে সোমবারের মতোই মঙ্গলবারও বিমানবিভ্রাট। গতকাল মকর সংক্রান্তির হাড় কাঁপানো ঠান্ডার মধ্যে কুয়াশার জেরে ব্যাহত হয়েছে একাধিক উড়ান সংস্থার পরিষেবা। দিল্লি বিমানবন্দরে গতকালের মতোই আজও বাতিল হয়েছে গুচ্ছ গুচ্ছ বিমান। যার জেরে ডিজিসিএ গতকালই যাত্রী স্বার্থে বিশেষ নির্দেশিকা জারি করেছে। এর মধ্যেই সংবাদ শিরোনামে মুম্বই বিমানবন্দর। সেখানে রানওয়েতে বসেই খাবার খেতে দেখা গিয়েছে যাত্রীদের। এই ঘটনায় মুম্বই বিমানবন্দর এবং বিমান সংস্থা ইন্ডিগোকে নোটিস পাঠাল ডিজিসিএ।
গতকাল একটি ভিডিও ভাইরাল হয় সোশাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, রানওয়েতে বসেই পাত পেড়ে খাচ্ছেন একাধিক যাত্রী। পিছনেই দাঁড়িয়ে ইন্ডিগোর একটি বিমান। ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল। সূত্রের খবর, আগের দিন বিমান বাতিলের জেরে এই ঘটনা ঘটেছে। যা প্রকাশ্যে আসতেই নড়চড়ে বসে কেন্দ্রের অসামরিক বিমান পরিবহন মন্ত্রক। গভীর রাতে বিমান বিভ্রাট সংক্রান্ত একাধিক বিষয়ে বৈঠক করেন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। এর পরেই রানওয়েতে বসে খাওয়াদাওয়ার ঘটনায় মুম্বই বিমানবন্দর এবং ইন্ডিগোকে নোটিস পাঠিয়ে জবাব চাওয়া হয়েছে।
এদিকে গতকাল বিশেষ নির্দেশিকা জারি করেছিল ডিজিসিএ (DGCA)। ওই নির্দেশিকায় জানানো হয়েছে, এবার থেকে কুয়াশা বা অন্য কারণে পরিষেবায় বিঘ্ন ঘটলে উড়ান সংস্থাগুলিকে শেষ মুহূর্তের তথ্য বা ‘রিয়েল টাইম আপডেট’ জানাতে হবে যাত্রীদের। ইমেল, মেসেজ বা হোয়াটসঅ্যাপে ওই বার্তা দেবে উড়ান সংস্থাগুলি।
প্রসঙ্গত, কুয়াশার কারণে উড়ান বাতিল বা বিলম্ব নিয়ে আগেই যাত্রীদের পাশে দাঁড়িয়েছে বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া (Air India)। বিমান সংস্থার তরফে জানানো হয়েছিল, কুয়াশার কারণে বিমান যাত্রায় লম্বা দেরি হলে যাত্রীরা ‘নিখরচায়’ সেই টিকিট বাতিল বা উড়ানের সময় পরিবর্তন করতে পারবেন।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.