সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তানিষ্কের (Tanishq) পর এবার নেটদুনিয়ার রোষানলে অনলাইন বিপণি সংস্থা আমাজন (Amazon)। হিন্দু ধর্মকে অপমানের অভিযোগ তুলে আমাজন বয়কটের ডাক নেটদুনিয়ায় (#BoycottAmazon)।
ঘটনার সূত্রপাত আরিফ আজাকিয়া (Arif Aajakia) নামের এক ব্যক্তির টুইটার ভিডিও থেকে। নিজের প্রোফাইলে পরিচয় দিতে গিয়ে আরিফ লিখেছেন, তিনি গত ৭২ বছর ধরে পাকিস্তানের বাসিন্দা। তারপরই আবার লিখেছেন, হাজার বছর ধরে ভারতেরও বাসিন্দা তিনি। ভিডিওয় আরিফ জানান, আমাজনের মতো অনলাইন বিপণি হিন্দু ধর্মের অপমান করছে। কীভাবে? পবিত্র ‘ওঁ’ চিহ্ন আঁকা পাপোশ বিক্রি করে।
Message for #Hindus #Sanatani’s.
WAKE UP AND #BoycottAmazon #BoycotteBay
Listen to what @arifaajakia ji has to say about tolerant #Hindus and how we are undermined by leftist/#islamist ecosystem.@TarekFatah @abbas_nighat @Shehzad_Ind @vivekagnihotri @RatanSharda55 @AshwiniBJP pic.twitter.com/bnh64pK5sL— REACH (UK) Chapter (@reachind_uk) November 9, 2020
Is this for real? 🙄
Has it become a trend to hurt the Hindu sentiments?
We say, we become intolerant. 😡
Others kill each other for similar things, then their sentiments are hurt?!!!#BoycottAmazon pic.twitter.com/344zbrqsBl
— 🚩Abhishek Takale🚩 (@takale_abhishek) November 10, 2020
এরপরই সোশ্যাল মিডিয়ায় আমাজন বয়কটের ডাক দেন নেটিজেনরা। পালটা দিতে গিয়ে অনেকে আবার এমন ছবিও শেয়ার করেছেন যেখানে নারী ও পুরুষের অন্তর্বাসে হিন্দু দেব-দেবীর ছবি আঁকা রয়েছে।
#BoycottAmazon #Vocal4Local #AtmaNirbharBharatAbhiyan … India does not need Amazon.. 👇 https://t.co/9DeWsq627z pic.twitter.com/YVSgah1O2F
— Sqn Ldr Sivamohan Vinod Kumar (Retd)🇮🇳 (@veekay122002) November 10, 2020
উল্লেখ্য, এর আগে তানিষ্কের বিজ্ঞাপনের বিরুদ্ধে ‘লাভ-জেহাদে’ উসকানি দেওয়ার অভিযোগ উঠেছিল। সোশ্যাল মিডিয়ার চাপে বিজ্ঞাপনটি সরিয়ে নিতে বাধ্য হয়েছিল সংস্থা। পরে আবার তানিষ্কের দিওয়ালির (Diwali 2020) বিজ্ঞাপন নিয়েও অসন্তোষ তৈরি হয়। কীভাবে দিওয়ালি পালন করা উচিত, তা কেন বিজ্ঞাপনে শিখিয়ে দেওয়া হচ্ছে? সেই প্রশ্নে ফের তানিষ্ককে কাঠগড়ায় তোলা হয়েছে।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.