সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত ম্যাট্রিমনির একটি বিজ্ঞাপনের ভিডিও ঘিরে তুঙ্গে উঠল বিতর্ক। হোলির (Holi) দিনেই প্রকাশিত এই বিজ্ঞাপনের জেরে ভারত ম্যাট্রিমনিকে (Bharat Matrimony) বয়কটের ডাক দিলেন নেটিজেনরা। ভিডিওটিতে দেখা যাচ্ছে, দোল খেলার পরে এসে মুখ ধুচ্ছেন এক নারী। রঙের আবরণ ধুয়ে ফেলতেই তাঁর মুখের আঘাতগুলি বেরিয়ে পড়ছে। এই দৃশ্য তুলে ধরে বিজ্ঞাপনটির বার্তা, হোলি খেলতে গিয়ে নারী সুরক্ষার বিষয়টিও মাথায় রাখা উচিত।
বিজ্ঞাপনের ভিডিওর শেষে ভারত ম্যাট্রিমনির তরফে বার্তা দিয়ে বলা হয়, “হোলি খেলতে গিয়ে হেনস্তার শিকার হন বহু মহিলা। সেই হেনস্তার রেশ থেকে যায় সারা জীবন। সমীক্ষায় জানা গিয়েছে, হোলি খেলতে গিয়ে যেসমস্ত মহিলারা হেনস্তার শিকার হন, তাঁরা পরে আর কোনওদিন রং খেলতে যাননি।”
This Women’s Day & Holi, let’s celebrate by creating safer and more inclusive spaces for women. It’s important to acknowledge the challenges that women face in public spaces and create a society that truly respects their well-being – today & forever.#BharatMatrimony #BeChoosy pic.twitter.com/9bqIXZqaXu
— Bharatmatrimony.com (@bharatmatrimony) March 8, 2023
চলতি বছরে আন্তর্জাতিক নারী দিবসের (International Women’s Day) দিনেই হোলি পালন করা হয়েছে। একসঙ্গে দু’টি বিষয় মাথায় রেখেই বিজ্ঞাপন তৈরি করেছে ভারত ম্যাট্রিমনি। বিজ্ঞাপনের শেষে সংস্থার বার্তা, “হোলি ও নারী দিবসে প্রতিজ্ঞা করি, মহিলাদের যেন আর হেনস্তার মুখে পড়তে না হয়। শুধু আজকের দিন নয়, প্রতিদিনই যেন সুরক্ষিত থাকেন নারীরা।” এই বিজ্ঞাপনের ভিডিও নিয়েই বিতর্কে শুরু হয়েছে নেট দুনিয়ায়।
একাংশের দাবি, “অনেকেই ট্রেনে যাতায়াত করতে গিয়ে হেনস্তার শিকার হন। তাহলে কি তাঁরা ট্রেনে যাতায়াত ছেড়ে দেন? হেনস্তা বন্ধ করতে সকলকে একজোট হয়ে লড়তে হবে, অহেতুক হোলির মতো ধর্মীয় উৎসবকে টেনে আনার মানে হয় না।” আরেক নেটিজেনের দাবি, “হিন্দুধর্মের অপমান করতেই হোলিকে নেতিবাচকভাবে ব্যবহার করা হয়েছে।” এই কারণেই ভারত ম্যাট্রিমনিকে বয়কট করার ডাকও ওঠে। তবে নেটিজেনদের একাংশ এই বিজ্ঞাপনকে সমর্থন করেছেন।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.