ফাইল ছবি
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গন্তব্যে পৌঁছতে ৩০ ঘণ্টার বেশি দেরি। এয়ার ইন্ডিয়া বিমানের এহেন মাত্রাতিরিক্ত বিলম্বের জেরে সমস্যায় পড়া যাত্রীদের জন্য এবার ক্ষতিপূরণ ঘোষণা করল সংস্থা। গত ১৮ জুলাই নয়া দিল্লি থেকে সান ফ্রান্সিসকোগামী এয়ার ইন্ডিয়ার যাত্রীদের পুরো ভাড়া ফেরত দেওয়ার পাশাপাশি পরবর্তী বিমান সফরের জন্য ভাউচার ঘোষণা করা হয়েছে সংস্থার তরফে।
যাত্রীদের কাছে ক্ষমা চেয়ে এই বিষয়ে সংস্থার তরফে জানানো হয়েছে, ‘সান ফ্রান্সিসকো যাত্রার সময় আপনাদের অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। আমরা জানি গত ২৪ ঘণ্টা অত্যন্ত কঠিন সময় ছিল। এই পরিস্থিতিতে আপনারা যে ধৈর্য দেখিয়েছেন তার জন্য আমরা কৃতজ্ঞ। আপনাদের নিরাপত্তা আমাদের কাছে সর্বাধিক গুরুত্ব পায়। সেই জন্য বাধ্য হয়ে আমরা রাশিয়ার মাটিতে জরুরি অবতরণ করেছি। যত দ্রুত সম্ভব আমরা আপনাদের সান ফ্রান্সিসকো পৌঁছে দিতে বদ্ধপরিকর।’ পাশাপাশি এয়ার ইন্ডিয়ার তরফে আরও জানানো হয়েছে, ‘আমরা জানি আপনাদের মন থেকে এই খারাপ অভিজ্ঞতা মুছে যাওয়ার নয়। তবে এই সমস্যার জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি আপনাদের সম্পূর্ণ ভাড়া ফেরত দেওয়া হবে এবং এয়ার ইন্ডিয়াতে ভবিষ্যতে ভ্রমণের জন্য আপনাকে একটি ভাউচার দেওয়া হবে।’
উল্লেখ্য, গত ১৮ জুলাই নয়াদিল্লি থেকে সান ফ্রান্সিসকোর উদ্দেশে রওনা দিয়েছিল এয়ার ইন্ডিয়ার AI-183 বিমানটি। যদিও বিমানটি আকাশে ওড়ার প্রায় ৩০ ঘণ্টা পর আমেরিকার পরিবর্তে রাশিয়ার ক্রাসনোইয়ার্স আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। জানা যায়, প্রযুক্তিগত সমস্যার কারণে বাধ্য হয়েই রাশিয়াতে জরুরি অবতরণ করে বিমানটি।
শনিবার এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে সংশ্লিষ্ট বিমানটি বর্তমানে AI-1179 হিসেবে আপডেট করা হয়েছে। এবং ওই বিমানটি নিরাপদে সান ফ্রান্সিসকোতে অবতরণ করেছে। যাত্রী এবং বিমানের সব ক্রু মেম্বারদের বিমান থেকে নামিয়ে বিমানটিকে টার্মিনাল বিল্ডিংয়ের উদ্দেশে নিয়ে যাওয়া হয়েছে। কর্তৃপক্ষ আরও জানিয়েছেন, রাশিয়ার জরুরি অবতরণের পর যাত্রীদের যাতে কোনও সমস্যা না হয় সেদিকে খেয়াল রেখে সম্ভাব্য সবরকম সহায়তা করা হয়েছে। এবার যাত্রীদের ক্ষতিপূরণও দেওয়ার ঘোষণা করল এয়ার ইন্ডিয়া।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.