সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিপাকে আইআরসিটিসি। এবার যাত্রীদের নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ উঠল রেলের এই ক্যাটারিং সংস্থার বিরুদ্ধে। এমনকী ওই খাবার খেয়ে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়লেন ২৪ জন যাত্রী। রবিবার ঘটনাটি ঘটেছে গোয়ার কারমালি থেকে মুম্বইগামী তেজস এক্সপ্রেসে। খবর পেয়েই অসুস্থ যাত্রীদের হাসপাতালে ভরতি করা হয়। তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রত্যেকেই আপাতত বিপদের বাইরে রয়েছেন। কয়েকদিন আগেই যাত্রা করেছিল দেশের দ্রুতগামী এই ট্রেনটি। কিন্তু সেখানেও এবার খারাপ খাবার দেওয়ার অভিযোগ ওঠায় রীতিমতো বিড়াম্বনায় রেল কর্তৃপক্ষ।
জানা গিয়েছে, এদিন গোয়া থেকে মুম্বইগামী তেজসে যাত্রীদের দুপুরের খাবার দেওয়া হয়। কিন্তু ৩টে ৩০ নাগাদ খবর আসে বিষক্রিয়ায় নাকি অসুস্থ হয়ে পড়ছেন যাত্রীরা। প্রায় জনা চল্লিশ যাত্রী শ্বাসকষ্টের অভিযোগ করতে থাকেন। এরমধ্যে ২৪ জনের অবস্থা আশংকাজনক মনে হওয়ায় তড়িঘড়ি ট্রেন থামিয়ে তাঁদের হাসপাতালে ভরতি করতে হয়। আইআরসিটিসি-র পক্ষ থেকে টুইট করে গোটা ঘটনার কথা জানানো হয়। পাশাপাশি বলা হয়, অসুস্থ যাত্রীদের হাসপাতালে ভরতি করা হয়েছে। জানা গিয়েছে, প্রাথমিক চিকিৎসার পর প্রত্যেকেই আপাতত সুস্থ রয়েছেন। গোটা ঘটনায় যারপরনাই ক্ষুব্ধ রেল কর্তৃপক্ষ। ইতিমধ্যে বাকি খাবার পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। কীভাবে এই কাণ্ড ঘটল সেটাও খতিয়ে দেখছে রেল কর্তৃপক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান আইআরসিটিসি-র ডিরেক্টরও। অসুস্থদের পরিবারের সঙ্গে ব্যক্তিগতভাবে কথাও বলেছেন তিনি।
A case of food poisoning reported in train no 22120 Tejas Exp on date upon information from Passengers. 1/6
— IRCTC (@IRCTC_Ltd) 15 October 2017
The train has stopped out of course as chiplon & first treatment given to passengers by Rly doctor. 2/6
— IRCTC (@IRCTC_Ltd) 15 October 2017
Further 24 passengers has been admitted in life care hospital for medical assistance.
Staff has accompanied passengers to hospital. 3/6— IRCTC (@IRCTC_Ltd) 15 October 2017
Food samples have been taken for investigation . Total 230 Breakfast ( 117 Veg + 113 Non Veg ) have been served. 4/6
— IRCTC (@IRCTC_Ltd) 15 October 2017
Director Catering services is proceeding to Mumbai to follow up the matter. 5/6
— IRCTC (@IRCTC_Ltd) 15 October 2017
Follow of action and monitoring is being done to ensure proper assistance. 6/6
— IRCTC (@IRCTC_Ltd) 15 October 2017
Dear Sir/Maa’m We understand your concern.We would like to assure you that all the passengers currently hospitalize, 1/2
— IRCTC (@IRCTC_Ltd) 15 October 2017
Dear Sir/Maa’m We understand your concern.We would like to assure you that all the passengers currently hospitalize, 1/2
— IRCTC (@IRCTC_Ltd) 15 October 2017
Directors of IRCTC closely monitoring the matter and personally spoken to the relatives of the affected passengers of Tejas Express (22120)
— IRCTC (@IRCTC_Ltd) 15 October 2017
বিগত কয়েকমাসে মাঝেমধ্যেই খবরের শিরোনামে উঠে এসেছে রেল। ভাড়া বাড়ালেও ন্যূনতম যাত্রী সুরক্ষার ব্যাপারটি যে রেল দেখেনি, তা নিয়ে ক্ষোভ নানা মহলে। উত্তরপ্রদেশ-সহ দেশের একাধিক রাজ্যে রেল দুর্ঘটনা, মুম্বইয়ের এলফিনস্টোন স্টেশনে পদপিষ্ট হয়ে ২৩ জন যাত্রী মৃত্যুর ঘটনা প্রমাণ করে দেয় পরিকাঠামোর দিক থেকে ভারতীয় রেল কতটা পিছিয়ে। তেজসের এই ঘটনা সেই তালিকাতেই নবতম সংযোজন। তবে এই প্রথম নয়, দেশের সবথেকে দ্রুততম ট্রেন তেজস এর আগেও খবরের শিরোনামে উঠেছিল। চলতি বছর ২২ মে প্রথমবার মুম্বইয়ের ছত্রপতি শিবাজি টার্মিনাস থেকে গোয়ার উদ্দেশে রওনা দেয় নয়া হাই স্পিড ট্রেন তেজস এক্সপ্রেস৷ পরদিন গোয়া থেকে ট্রেনটি ফিরলে দেখা যায় ট্রেনের বেশ কিছু স্ক্রিনের কাঁচ ভাঙা, মেলেনি বেশ কয়েকটি হেডফোনও৷ ঘন্টায় ২০০ কিলোমিটার বেগে যাত্রা করতে সক্ষম নয়া তেজস ট্রেনে ওয়াই-ফাই, সিসিটিভি, চা-কফির মেশিন, বায়ো টয়লেট-সহ একগুচ্ছ অত্যাধুনিক পরিষেবা মেলে৷ ট্রেনের প্রতিটি সিটের সামনে রয়েছে ছোট এন্টারটেনমেন্ট স্ক্রিন, সঙ্গে হেডফোন৷ সেই স্ক্রিন ভেঙে, অন্তত ১২টি হেডফোন চুরি করে নিয়ে যান যাত্রীরা, এমনটাই অভিযোগ করেছিলেন রেলকর্তারা৷ এরপর ফের এবার খবরের শিরোনামে এই ট্রেনটি। তবে এবার আর যাত্রীরা নন, কাঠগড়ায় খোদ রেলকর্তৃপক্ষ।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.