Advertisement
Advertisement
Drugs

উৎসবে মাদকের রমরমা! পাঞ্জাবে ১০ কোটির কোকেন, ভোপালে উদ্ধার ১৮০০ কোটির ড্রাগ

সম্প্রতি দিল্লিতে ৫ হাজার ৬০০ কোটি বিপুল পরিমাণ মাদক উদ্ধার করে পুলিশ।

1800 crore rupees drugs recovered from Bhopal
Published by: Amit Kumar Das
  • Posted:October 6, 2024 3:32 pm
  • Updated:October 6, 2024 3:32 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসব মরশুমে দেশে মাদকের রমরমা। দিল্লির পর এবার মধ্যপ্রদেশ ও পাঞ্জাবে উদ্ধার হল ১৮০০ কোটির নিষিদ্ধ মাদক। এদিন ভোপালে এনসিবি ও গুজরাট এটিএসের সঙ্গে যৌথ অভিযানে উদ্ধার হয়েছে ১৮০০ কোটির নিষিদ্ধ মাদক। এই ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদিকে, পাঞ্জাবে উদ্ধার হয়েছে ১০ কোটি টাকার কোকেন।

তদন্তকারীদের তরফে জানা গিয়েছে, এদিন ভোপালের এক কারখানায় অভিযান চালায় এনসিবি ও গুজরাট এটিএস। সেখান থেকেই উদ্ধার হয় এই ১৮০০ কোটি টাকার মাদক। জানা গিয়েছে, নিষিদ্ধ এমডি শ্রেণির ড্রাগ উদ্ধার হয়েছে ওই কারখানা থেকে। এর পাশাপাশি পাঞ্জাবে দিল্লি পুলিশের অভিযানে উদ্ধার হয় ১০ কোটি টাকার কোকেন। এই কোকেনের সঙ্গে আন্তর্জাতিক মাদক পাচারচক্রের যোগ রয়েছে বলে জানা গিয়েছে। জিতেন্দ্র নামে এক অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করে পাঞ্জাবের অমৃতসরের নেপাল নামে এক গ্রামে এই অভিযান চালায় পুলিশ। সেখানেই এক ফর্চুনার গাড়ি-সহ এই ১০ কোটির কোকেন বাজেয়াপ্ত করা হয়।

Advertisement

উল্লেখ্য, সম্প্রতি রাজধানী দিল্লির মহিপালপুরে ৫ হাজার ৬০০ কোটি বিপুল পরিমাণ মাদক উদ্ধার করে পুলিশ। তালিকায় ছিল ৫৬২ কেজি কোকেন ও ৪০ কেজি হাইড্রোফোনিক মারিজুয়ানা। সেই ঘটনায় গ্রেপ্তার করা হয় দুই জনকে। পুলিশের তদন্তে জানা যায়, এই বিরাট মাদক পাচার চক্রের মাস্টারমান্ড বিরেন্দ্র বরোসা নামে এক ব্যক্তি। যিনি বিদেশের মাটিতে বসে ভারত এই বিশাল মাদক চক্র চালান।

তদন্তে জানা গিয়েছে, এই বিপুল পরিমাণ মাদক ভারতে পাঠিয়েছিল বীরেন্দ্র। এই ঘটনায় তুষার গোয়েন নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। যার সঙ্গে সরাসরি যোগ রয়েছে বীরেন্দ্রর। উল্লেখ্য, বর্তমানে উৎসব মরশুম চলছে দেশে। সেই প্রেক্ষিতে অপরাধীরা দেশের নানা প্রান্তে এই মাদক ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা করছে বলে মনে করছে পুলিশ।

২০২৪ এর পূজা সংক্রান্ত সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের দেবীপক্ষ -এর পাতায়।

চোখ রাখুন
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement