Advertisement
Advertisement
Shah Rukh Khan

২০২৪ সালে দেশের সর্বোচ্চ ‘সেলেব’ করদাতা শাহরুখ, কত দিলেন অমিতাভ-সলমনরা?

চলতি বছরে ৯২ কোটির আয়কর দিলেন শাহরুখ খান। সৌরভ-বিরাটদের কত টাকা দিতে হল?

2024 list of top celebrity taxpayers, Shah Rukh Khan leads
Published by: Sandipta Bhanja
  • Posted:September 5, 2024 5:54 pm
  • Updated:September 5, 2024 5:54 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৩ সালে একাই ২৫০০ কোটির ব্যবসা দিয়ে বলিউডের হাল ফিরিয়েছিলেন শাহরুখ খান। অতিমারী উত্তর পর্বে ডুবন্ত বলিউডের রাশ একা হাতে টেনেছেন। পঞ্চাশোর্ধ্ব অভিনেতার কেরামতি দেখে প্রাণে বল ফিরে পেয়েছিল বলিউডের নবীন প্রজন্মও। দক্ষিণী সিনেমার সঙ্গে প্রতিদ্বন্দিতায় যখন খাবি খাচ্ছে হিন্দি সিনে ইন্ডাস্ট্রি, তখন কিং খান কিন্তু বলিউডের বৃহস্পতি তুঙ্গে তুলেছিলেন। আর এবার ২০২৪ সালে দেশের সর্বোচ্চ সেলেব করদাতা হিসেবে নাম এল শাহরুখ খানের (Shah Rukh Khan)।

‘ফরচুন ইন্ডিয়া’র রিপোর্ট অনুযায়ী চলতি অর্থবর্ষে ৯২ কোটি টাকার আয়কর দিয়েছেন শাহরুখ। ৮০ কোটি টাকা কর দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণী সুপারস্টার থলপতি বিজয়। ৭৫ কোটি টাকা দিয়ে তৃতীয় স্থানে সলমন খান। চলতি অর্থবর্ষে প্রবীণ অভিনেতা অমিতাভ বচ্চনকে আয়কর দিতে হয়েছে ৭১ কোটি টাকা। সেলিব্রিটি ক্রিকেটার বিরাট কোহলি অবশ্য সেলেব আয়কর দাতার তালিকায় কিছুটা পিছনেই। এববার ৬৬ কোটি টাকা কর দিতে হয়েছে বিরাটকে।

Advertisement

Shah Rukh Khan's Meer Foundation, gets FCRA licence from Home ministry: Report

[আরও পড়ুন: ‘কিছু লোকের শিক্ষা হওয়া দরকার’, শিক্ষক দিবসে মীরের পাঠ, নিশানায় কারা?]

সেলেব আয়কর দাতার তালিকায় রয়েছে বলিউডের আরও কজন তারকাদের নাম। অজয় দেবগণকে দিতে হয়েছে ৪২ কোটি টাকা। তার পরই রয়েছে মহেন্দ্র সিং ধোনির নাম। প্রাক্তন ক্রিকেটার ৩৮ কোটি টাকা আয়কর দিয়েছেন। তেইশের বক্স অফিসে ঝড় তুলে দেওয়া ‘অ্যানিম্যাল’ স্টার রণবীর কাপুরকে অবশ্য আরও কম আয়কর দিতে হয়েছে। ৩৬ কোটি টাকা। হৃতিক রোশন এবং শচীন তেন্ডুলকরকে একই অঙ্কের আয়কর দিতে হয়েছে। ২৮ কোটি টাকা। এই সেলেব আয়কর দাতার তালিকায় কিন্তু কপিল শর্মার নামও রয়েছে। দেশে-বিদেশে শো করে তিনি এখন রীতিমতো নবীন প্রজন্মের মধ্যে ‘হিট’। বলিউড তারকারাও মুখিয়ে থাকেন তাঁর শোয়ে সিনেমার প্রচার করার জন্য। সেই কপিলকে চলতি অর্থবর্ষে ২৬ কোটি টাকার কর দিতে হয়েছে। তাঁর থেকেও কম ট্যাক্স দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ২৩ কোটি টাকার আয়কর দিতে হয়েছে তাঁকে।

[আরও পড়ুন: ‘দেশের ন্যক্কারজনক ঘটনায় কেন্দ্রের পুরস্কার ফেরাবেন তো?’, শিল্পীদের প্রশ্ন ব্রাত্য বসুর]

২০২৪ এর পূজা সংক্রান্ত সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের দেবীপক্ষ -এর পাতায়।

চোখ রাখুন
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement