সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির অপেক্ষায় অক্ষয় কুমারের বহু প্রতীক্ষিত ছবি ‘টয়লেট এক প্রেম কথা’। স্বচ্ছ ভারত অভিযানের প্রেক্ষাপটে তৈরি এই ছবি মূলত একটি প্রেমের গল্প। ইতিমধ্যেই ছবির ট্রেলার ও বেশ কয়েকটি গান রিলিজ হয়েছে। তর্ক-বিতর্কের মধ্যেই এই ছবিকে ঘিরে মিশ্র প্রতিক্রিয়া দর্শকের।ছবির প্রোমশনে ব্যস্ত অক্ষয় কুমার। সম্প্রতি এক সাক্ষাৎকারে অক্ষয় জানান, এই ছবির বাজেট ১৮ কোটি। ‘টয়লেট এক প্রেম কথা’ যে দর্শক পছন্দ করবে সে ব্যাপারে বেশ আশাবাদী তিনি। বক্স অফিসের নিরিখে এই বছরটা খুব একটা ভাল যাচ্ছে না বলিউডের। অনেক কষ্টে বক্স অফিসে লাভের মুখ দেখেছে ‘বদ্রীনাথ কি দুলহনিয়া’ ও ‘হিন্দি মিডিয়াম’। গত শুক্রবার মুক্তিপ্রাপ্ত ‘মুবারকা’ ও ‘ইন্দু সরকার’ সেই অর্থে ব্যবসা করতে পারছে না বক্স অফিসে। তাহলে কি ছবির প্রচারেই খামতি থেকে যাচ্ছে? সম্প্রতি সে প্রশ্নই তুলেছেন অভিনেতা অক্ষয় কুমার। তাঁর মতে দক্ষিণ ভারতীয় ছবি থেকে আমাদের শেখা উচিত কীভাবে ছবির প্রচার করা উচিত। যার টানে দর্শক ছুটে আসবে সিনেমা হলে।
[‘ইন্দু সরকার’ ছবির শো ঘিরে বিক্ষোভ কংগ্রেস ও বিজেপির]
ছবির প্রচারের পাশাপাশি ছবির বিষয়বস্তু নিয়েও আরও যত্নশীল হতে হবে হিন্দি ছবিকে, এমনটাই মনে করেন তিনি। এখন আর নায়ক বা নায়িকার টানে নয়, দর্শক সিনেমা হলে আসে ভাল গল্পের আশায়। তাই ছবির গল্পই এখন ছবির হিরো। সে ক্ষেত্রে চিত্রনাট্যের প্রতি যত্ন নেওয়াটাই প্রথম লক্ষ্য হওয়া উচিত ছবি নির্মাতাদের। দক্ষিণ ভারতীয় ছবি বক্স অফিসে সাফল্য পায় শুধুমাত্র গল্পের জন্য। তাছাড়াও দক্ষিণের ছবি নির্মাতারা সব দিক থেকেই পরিকল্পনা মাফিক ধাপে ধাপে এগিয়ে নিয়ে যান তাঁদের সিনেমাকে। ছবির বাজেট যাই হোক না কেন প্রচারে দুই কোটি টাকার বেশি খরচ করে না তাঁরা। হিন্দি ছবির মতো একাধিক সাংবাদিক সম্মেলন করেন না বা রিয়েলিটি শো-তে নিজেদের ছবির প্রচার করেন না। হিন্দি ছবির মতোই পোঙ্গলে ও ইদে মুক্তি পায় তাদের বড় বাজেটের ছবি, এমনকী বহু হিন্দি ছবিও মুক্তি পায় তার সঙ্গে। কিন্তু কখনওই হিন্দি ছবিকে বা সুপারস্টারদের ছবিকে হুমকি বলে মনে করে না, কারণ তারা মনে করেন ভাল গল্প ভাল হলেই ছবি ব্যবসা করবে বক্স অফিসে।
[কোয়ান্টিকো মাতাতে নয়া সিজনে প্রিয়াঙ্কা কী করছেন জানেন?]
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.