সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ই-কর্মাস সাইটে একটি ফোন অর্ডার করেছিলেন এক ব্যক্তি। অপেক্ষায় ছিলেন, কবে নয়া মোবাইল হাতে পাবেন। কিন্তু অবশেষে তাঁর কাছে এসে পৌঁছলো পাঁচ টাকা মূল্যের একখানি সাবান। এরপর রাগের মাথায় যা করলেন ওই ব্যক্তি, তা হয়তো ধারণাও করতে পারেননি পোস্টম্যান।
অনলাইন শপিংয়ে যা অর্ডার করা হয়, তার পরিবর্তে যে অন্য কিছু এসে পৌঁছায়, এ ঘটনা আর নতুন নয়। এমনকী এক মহিলার বাড়িতে পৌঁছে গিয়েছিল একটি মৃত কুমিরও। এবার একই ঘটনা ঘটল উলুবেড়িয়ার কেবল টিভি অপারেটর মহম্মদ আফতারুলের সঙ্গে। নিজের অর্ডার করা ফোন না পেয়ে মেজাজ হারান তিনি। আর তারপরই পোস্টম্যানকে কামড়ে দেন। এখানেই শেষ নয়, ডাকঘরের টাকার বাক্স থেকে টাকা চুরি করে পালানোরও চেষ্টা করেন ওই ব্যক্তি বলে অভিযোগ। শনিবারের ঘটনায় গ্রেপ্তার করা হয় ৪৮ বছরের ওই ব্যক্তিকে। রবিবারই অবশ্য তাঁকে জামিন দিয়ে দেয় স্থানীয় আদালত।
ই-কমার্স সাইটের বিরুদ্ধে ইতিমধ্যেই থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন আফতারুল। তিনি জানান, গত ১৫ অক্টোবর সাড়ে তিন হাজার টাকার একটি ফোন অর্ডার করেছিলেন। ডেলিভারি চার্জ হিসেবে অতিরিক্ত ৯৮ টাকাও যোগ করা হয়েছিল। আফতারুল বলছেন, “আগেও একবার অনলাইন শপিং করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছিলাম। তা সত্ত্বেও একটা দ্বিতীয় প্রয়াস করি। কারণ ছেলেকে বলেছিলাম ওকে একটা ফোন কিনে দেব। ওই সাইট থেকে আমার বাড়িতে ডেলিভারি হবে না বলে স্থানীয় ডাকঘরের ঠিকানা দিয়েছিলাম। শুক্রবার সেখান থেকে একটা ফোন আসে। জানানো হয়, আমার নামে একটা পার্সেল এসেছে। শনিবার গেলে আমার থেকে ৩৫৯৮ টাকা চাওয়া হয়। পার্সেল খুলতেই দেখি সেখানে পাঁচ টাকার একটা সাবান। পোস্ট ম্যানকে টাকা ফেরত দিতে বলি। কিন্তু তিনি বলেন, টাকা ফেরত দেওয়া যাবে না।” এরপরই পোস্টম্যানকে কামড়ে দেন ওই ব্যক্তি বলে অভিযোগ। সঙ্গে ক্যাশ বক্স চুরিরও চেষ্টা করেন। পোস্ট ম্যানের কথায়, ডাকঘরের নির্দেশ মেনে কাজ করছিলেন তিনি। তাই টাকা ফেরত দেওয়ার ক্ষমতা তাঁর ছিল না। আফতারুলের অভিযোগের ভিত্তিতে তদন্ত নেমেছে পুলিশ। থানেতে ওই রিটেলারের হেড অফিস। কেন এমন ভুল হল, তাদরে কাছ থেকে তা জানতে চাওয়া হয়েছে।
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.