Advertisement
Advertisement

Breaking News

2024 Lok Sabha Election

ভোটকর্মীদের সুবিধায় শেষ দফার নির্বাচনে বিশেষ ট্রেন চলবে শিয়ালদহ শাখায়, জানুন খুঁটিনাটি

১ ও ২ তারিখ চালানো প্রত্যেকটি বিশেষ ট্রেন হল্ট এবং ফ্ল্যাগ স্টেশন-সহ সব স্টেশনেই থামবে, জানিয়েছে রেল।

2024 Lok Sabha Election: Sealdah Division will run special EMU trains for last phase Election
Published by: Subhankar Patra
  • Posted:May 28, 2024 4:09 pm
  • Updated:May 28, 2024 6:59 pm

সুব্রত বিশ্বাস: আগামী ১ তারিখ দেশে শেষ দফার লোকসভা নির্বাচন(2024 Lok Sabha Election)। বঙ্গ-সহ মোট ৫৭টি আসনে ভোট হবে। রাজ্যের নটি লোকসভা কেন্দ্রের বাসিন্দারা দাঁড়াবেন ভোটের লাইনে। সেই নয়টি আসনে ভোটকর্মীদের বুথে পৌঁছতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করল পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন। ১ তারিখ দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ, কলকাতা উত্তর এই আসনগুলিতে ভোট রয়েছে। 

আজ, মঙ্গলবার পূর্ব রেলের (ER’s Sealdah Division) তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, আগামী ১, ২ তারিখ শনিবার ও রবিবার ডায়মন্ড হারবার (Diamond Harbour), ক্যানিং, নামখানা থেকে শিয়ালদহ পর্যন্ত বিশেষ ইএমইউ ট্রেন চালাবে তারা। দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসকের বিশেষ অনুরোধে এই ব্যবস্থা বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। 

Advertisement

[আরও পড়ুন: রাতের অন্ধকারে বুনো শিয়ালের হামলা মুর্শিদাবাদের হাসপাতালে! জখম ১০]

রেল সূত্রে জানা গিয়েছে, ডায়মন্ড হারবার থেকে শিয়ালদহ (Sealdah) পর্যন্ত একটি বিশেষ ট্রেন চালানো হবে। সেই ট্রেনটি ২ জুন রাত ১ টায় ডায়মন্ড হারবার থেকে ছেড়ে রাত ২টো ২৭ মিনিটে শিয়ালদহ পৌঁছবে। পাশাপাশি ক্যানিং (Canning) থেকেও চলবে বিশেষ ট্রেন। ট্রেনটি ২ জুন রাত ১ টার সময় ক্যানিং থেকে ছেড়ে ২.০৫ মিনিটে শিয়ালদহে পৌঁছবে। এছাড়াও, ১ তারিখ নামখানা থেকে শিয়ালদহ পর্যন্ত বিশেষ ট্রেন চলবে। ইএমইউ ট্রেনটি ১ জুন রাত ১১:৪৫ মিনিটে নামখানা থেকে ছেড়ে, ২ জুন রাত ০২:২০ মিনিটে শিয়ালদহ পৌঁছবে।

Advertisement

অন্যদিকে,২ তারিখে বজবজ ( Budge Budge) থেকে শিয়ালদহ (Sealdah) ইএমইউ (৩৪১৬৫) ট্রেনটি রাত ১২টা ০৫-এর পরিবর্তে রাত ১২টা ৩০ মিনিটে ছাড়বে। ১ ও ২ তারিখ চালানো প্রত্যেকটি বিশেষ ট্রেন হল্ট এবং ফ্ল্যাগ স্টেশন-সহ সব স্টেশনেই থামবে।

[আরও পড়ুন: সাতসকালে লাইনচ্যুত লোকাল ট্রেন, হাওড়া শাখায় ব্যাহত পরিষেবা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ